নাগরিক সেবাঃ
১। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর,উপজেলা কার্যালয়,আটপাড়া, নেত্রকোণা সংক্রান্ত তথ্য প্রদান।
২। আইসিটি সংশ্লিষ্ট পণ্য ও সেবার বিষয়ে পরামর্শ প্রদান।
৩। অত্র দপ্তরের বিভিন্ন প্রকল্পের তথ্য প্রদান।
প্রাতিষ্ঠানিক সেবাঃ
১। সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীদের আইসিটি বিষয়ক প্রশিক্ষণ প্রদান।
২। সকল নাগরিকের নিকট তথ্য সরবরাহের নিমিত্ত জাতীয় তথ্য বাতায়ন বা ওয়েব পোর্টাল বাস্তবায়ন ও হালনাগাদকরণ বিষয়ক পরামর্শ বা প্রশিক্ষণ প্রদান।
৩। সুশাসন, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের লক্ষ্যে ডি-নথি বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ প্রদান।
৪। সরকারি অফিসসমূহের নাগরিক সেবা অটোমেশনে সহায়তা প্রদান।
৫। সরকারি অফিসসমূহের সকল ধরনের আইসিটি সমস্যা সমাধানে পরামর্শ প্রদান।
৬। আইসিটি সম্পর্কিত যন্ত্রপাতিসহ সফটওয়্যারের চাহিদা, মান ও ইন্টারঅপারেবিলিটি নিশ্চিতকরণ, প্রতিনিধিত্বকরণ এবং স্পেসিফিকেশন প্রণয়নে সহায়তা প্রদান।
৭। কম্পিউটার সিকিউরিটি ও ভাইরাস সচেতনতা সৃষ্টি ও ডিজিটাল স্বাক্ষর চালুকরণে সহায়তা প্রদান।
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস